সিরাজগঞ্জে ৪ লাখ ৮৯ হাজার ৩৬১ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ ক্যাপসুল। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৫৩ হাজার ৩৬১ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সের ৪ লাখ ৩৬ হাজার শিশুকে খাওয়া হবে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের একটি করে ভিটামিন-এ ক্যাপসুল। আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার জেলায় ১৫টি স্থায়ী ও দুইহাজার ১২৭টি অস্থায়ী টিকাদান কেন্দ্রের মাধ্যমে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর ) সকালে সিরাজগঞ্জ সিভিল কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. রামপদ রায় এ তথ্য জানান। এসময় ডেপুটি সিভিল সার্জন ডাঃ আ.ফ.ম ওবায়দুল ইসলাম, মেডিকেল অফিসার ডাঃ ইউসুফ আলীসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. রামপদ রায় এসময় আরও জানান আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতিটি কেন্দ্রে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। কার্যক্রম সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে জেলায় চার ২৫৪জন স্বেচ্ছাসেবকের পাশাপাশি স্বাস্থ্য বিভাগের৭৩৮জন মাঠকর্মি নিয়োজিত থাকবেন।তাদের এবং টিকাদান কেন্দ্রের তদারকি করবেন এক হাজার ৪১জন প্রথম সারির তত্ত্বাবধায়ক।
সিভিল সার্জন ডা. রামপদ রায় বলেন, জেলার চর সমুহে কার্যক্রম সঠিক ভাবে সম্পন্ন করতে ১২ ডিসেম্বরের পরেও ১৪-১৫ এবং ১৮-১৯ ডিসেম্বর ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম চলবে। ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে তিনি সাংবাদিক, প্রতিটি শিশুর অভিভাবক সহ সমাজের সকল শ্রেণী পেশার মানুষের সহযোগীতা কামনা করেন।