সিরাজগঞ্জ সদর উপজেলার ইছামতি গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই-ভাতিজাকে খুনের পলাতক তিন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (২ ডিসেম্বর) ভোর ৪টার দিকে গাজীপুর জেলা সদরের পূর্ব বাংলা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার ইছামতি গ্রামের মৃত আজাহার আলী খানের ছেলে মো. দুলাল খান (৪২), একই গ্রামের আব্দুল মজিদ খানের ছেলে মো. আসাদুল খান (৩৫) ও দুলাল খানের ছেলে মো. ইউনুস খান (২২)। শনিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন, ইছামতি গ্রামের মো. হাবিবুর রহমান খানের সঙ্গে জমি নিয়ে বিরোধ ছিল আসামিদের। এর জেরে চলতি বছরের ১৯ অক্টোবর রাতে হাবিবুর রহমান খানের ছোট ভাই আল-আমিন খান ও ভাতিজা আলামিন শেখকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায় তারা। এতে ঘটনাস্থলেই আল আমিন খান মারা যান। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ভাতিজা মো. আলামিন শেখ। এ ঘটনায় হাবিবুর রহমান খান বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

শনিবার ভোরে গাজীপুর জেলা সদরের পূর্ব বাংলা বাজার এলাকায় অভিযান চালিয়ে এ মামলার তিন আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের সদর থানায় হস্তান্তর করা হয়েছে।