সিরাজগঞ্জে ৬টি আসনে মোট ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ৩০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে। বাকি ১৩ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) ও সোমবার (৪ ডিসেম্বর) এসব মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বৈধ ও বাতিল হওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন।

সিরাজগঞ্জ-১ আসনে ৭ প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করে সাতজনই জমা দিয়েছেন। এদের মধ্যে পাঁচজনের মনোনয়ন বৈধ হলেও দুজনের বাতিল হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- প্রকৌশলী তানভীর শাকিল জয় (আ.লীগ) মোহাম্মদ জহুরুল ইসলাম (জাতীয় পার্টি) সাইফুল ইসলাম (জাসদ) শফিকুল ইসলাম (এনপিপি) ও সবুজ আলী (বিএনএম)। এ আসনে জাকের পার্টির মো. রেজাউল করিম ও স্বতন্ত্র প্রার্থী গোলাম মোস্তফা তালুকদারের মনোনয়ন বাতিল হয়েছে।

সিরাজগঞ্জ-২ আসনে ৬ প্রার্থী মনোনয়ন উত্তোলন করে জমা দিয়েছেন পাঁচজন। এদের মধ্যে চারজনের মনোনয়ন বৈধ ও একজনের বাতিল হয়েছে। প্রার্থীরা হলেন, জান্নাত আরা তালুকদার হেনরী (আ.লীগ), আমিনুল ইসলাম ঝন্টু (জাতীয় পার্টি), মো. আব্দুর রুবেল সরকার (জাকের পার্টি) ও সাদকাত হোসেন খান (ওয়ার্কাস পার্টি)। বাতিল হয়েছে তৃণমূল বিএনপির প্রার্থী সোহেল রানার মনোনয়ন।

সিরাজগঞ্জ-৩ আসনে ১১ প্রার্থী মনোনয়ন তুলে সবাই জমা দিয়েছেন। এর মধ্যে ৪টি মনোনয়ন বৈধ হলেও সাতজনের বাতিল হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- ডা. আব্দুল আজিজ (আ.লীগ), আলমগীর হোসেন (জাকের পার্টি), গোলাম মোস্তফা (বিএনএম) ও জাকির হোসেন (জাতীয় পার্টি)। বাতিল হয়েছে নুরুল ইসলাম প্রামাণিক (মুক্তিজোট), মোজাফফর হোসেন (স্বতন্ত্র), নুরুল ইসলাম (স্বতন্ত্র), শরিফুল আলম খন্দকার (স্বতন্ত্র), সাখাওয়াত হোসেন (স্বতন্ত্র), আব্দুল হালিম খান দুলাল (স্বতন্ত্র) ও স্বপন কুমার রায়ের (স্বতন্ত্র) মনোনয়ন।

সিরাজগঞ্জ-৪ আসনে ৬ প্রার্থী মনোনয়ন ফরম উত্তোলন করে চারজন জমা দিয়েছেন। এখানে সব প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে। প্রার্থীরা হলেন- শফিকুল ইসলাম শফি (আ.লীগ), আবদুল্লাহ আল হাসেম (জাতীয় পার্টি), হিলটন প্রামাণিক (জাতীয় পার্টি) ও মোস্তফা কামাল বকুল (জাসদ)।

সিরাজগঞ্জ-৫ আসনে ৭ প্রার্থী মনোনয়ন তুলে সবাই জমা দিয়েছেন। এর মধ্যে একজনের মনোনয়ন বাতিল হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- আব্দুল মোমিন মণ্ডল (আ.লীগ), আব্দুল লতিফ বিশ্বাস (স্বতন্ত্র), চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন (স্বতন্ত্র), ফজলুল হক (জাতীয় পার্টি), নাজমুল হক (কৃষক শ্রমিক জনতা লীগ) ও আব্দুল হাকিম (বিএনএম)। এ আসনে বাতিল হয়েছে নুরুল ইসলাম সাজেদুলের (স্বতন্ত্র) মনোনয়ন।

সিরাজগঞ্জ-৬ আসনটিতে ১১ প্রার্থী মনোনয়ন ফরম উত্তোলন করলেও জমা দেন ৯ জন। এর মধ্যে সাতজন বৈধ ও দুজনের মনোনয়ন বাতিল হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- চয়ন ইসলাম (আ.লীগ), মোজাম্মেল হক (জাসদ), তারিকুল ইসলাম (তৃণমূল বিএনপি), রেজাউল করিম বিপ্লব (জাকের পার্টি), মোকতার হোসেন (জাতীয় পার্টি), কাজী মো. আল আমিন (বাংলাদেশ সুপ্রিম পার্টি) ও মোহাম্মদ আলী (বিএনএম)। এ আসনে হালিমুল হক মিরু (স্বতন্ত্র) ও রেজাউর রশিদ খানের (ওয়ার্কাস পার্টি) মনোনয়ন বাতিল হয়েছে।