বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা নবম দফা অবরোধের প্রথমদিন রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করতোয়া পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যানে আগুন দিয়েছে অবরোধকারীরা।

রোববার (৩ ডিসেম্বর) রাত পৌনে ১০টার দিকে পাবনা-বগুড়া মহাসড়কের উল্লাপাড়া উপজেলার নবগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে উল্লাপাড়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও কাভার্ডভ্যানটির সামনের কেবিন ও ভেতরে থাকা অল্পকিছু মালামাল পুড়ে গেছে

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ ওয়াদুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, অবরোধ সমর্থকদের মশাল মিছিল থেকে করতোয়া কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানে আগুন দেওয়া হয়। এতে কাভার্ডভ্যানের কেবিনসহ কিছু মূল্যবান মালামাল পুড়ে গেছে।

কাভার্ডভ্যানের চালক রয়েল বলেন, পাবনা কাশিনাথপুর থেকে বগুড়ার দিকে যাচ্ছিলাম। পথে একটি মশাল মিছিল দেখতে পাই। এজন্য গাড়িটি থামিয়ে দেই। পরে মশাল মিছিলে থাকা লোকজন গাড়িতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়।

ওসি এম এ ওয়াদুদ বলেন, কাভার্ডভ্যানটি নবগ্রাম এলাকায় পৌঁছালে অবরোধ সমর্থকদের মশাল মিছিলের সামনে পড়ে। এ সময় অবরোধ সমর্থকরা ইট-পাটকেল ছুঁড়লে চালক গাড়ি থামিয়ে দেয়। পরে অবরোধ সমর্থকরা গাড়িতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসলেও ভ্যানটির সামনের কেবিন ও ভিতরে থাকা হোমিওপ্যাথি ওষুধের কিছু প্লাস্টিকের সামগ্রী পুড়ে গেছে। তবে আগুনে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।