‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে আজ বাংলাদেশ একটি রোল মডেল। আজ পৃথিবীর অনেক দেশ বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কারণে এসব সম্ভব হয়েছে। তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছে বলেই আজ তার পরিকল্পনায় দেশে একের পর এক উন্নতি হচ্ছে এবং জাতি উন্নত হচ্ছে।’

শনিবার ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সরকারি দোহার-নবাবগঞ্জ কলেজ আয়োজিত একাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের নবীন বরণ ও বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সাংসদ সালমান এফ রহমান এসব কথা বলেন।

তিনি বলেন, সেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এদেশ স্বাধীন না হলে আমরা কিছুই করতে পারতাম না। তোমাদের সঠিক ইতিহাস জানতে হবে। তোমরা দেখতে ও শুনতে পাচ্ছ যে ফিলিস্তিন-গাজায় কি অবস্থা চলছে। আমাদের দেশের অবস্থাও এমন থাকতো। আমাদের বয়স হয়েছে পরবর্তীকালে তোমরা দেশের হাল ধরবে। তোমাদের মাঝে কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, কেউ পাইলট বা রাজনীতিবিদ হবে। এর মধ্যে কেউ দেশের প্রধানমন্ত্রীও হতে পার। তোমরা দেশের ভবিষ্যত। তোমাদের সহযোগিতায়ই স্মার্ট বাংলাদেশ গড়ে উঠতে পারবে।

সালমান এফ রহমান আরও বলেন, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে তোমাদের ভূমিকা অপরিসীম। আমাদের বয়স প্রায়ই শেষ, এখন তোমাদের সময়। বিশ্বে নতুন নতুন প্রযুক্তি আসছে তাই বিশ্ব বাজারে টিকে থাকতে হলে স্মার্ট নাগরিক হতে হবে, সেই জন্যে তোমাদের এগিয়ে আসতে হবে। তা না হলে আমরা পৃথিবীতে পিছিয়ে পড়ব। প্রযুক্তিতে আমরা পিছিয়ে থাকতে চাই না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ডিজিটাল বাংলাদেশ গড়তে সক্ষম হয়েছেন। আজ তার প্রতিফলন তোমরা পাচ্ছ। যেমন তোমাদের ভর্তি ও পরীক্ষার ফলাফল অনলাইনে পাচ্ছ, তেমনি শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন তোমাদের সহযোগিতায় বাস্তবায়ন হতে পারবে।

তিনি আরও বলেন, সরকারি দোহার নবাবগঞ্জ কলেজে সরকারি বেতনে শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে এ ব্যাপারে শিক্ষা মন্ত্রনালয়ে যা করণীয় দরকার তা আমি করব। যাতে করে এ অঞ্চলে সবাই কলেজে শিক্ষা গ্রহণ করার সুযোগ পায়।

সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যার পর যারা ২১ বছর দেশ শাসন করেছে, তারা বাংলাদেশকে বিশ্বের কাছে ভিক্ষুক রাষ্ট্র হিসেবে পরিচিত করেছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে তার অক্লান্ত পরিশ্রমে দেশকে আজ বিশ্ববাসীর কাছে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে পরিচিত করেছে। এখন আমরা বিগত সরকারের মতো বিশ্বের অন্যান্য দেশে ভিক্ষা চাই না। তাই আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করে স্মার্ট বাংলাদেশ গড়তে ও দেশের উন্নয়ন ধারা চলমান রাখতে হবে।

এর আগে সালমান এফ রহমান এমপি বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তোলে দেন। বিকেলে একই মঞ্চে সরকারি দোহার নবাবগঞ্জ কলেজ ছাত্রলীগ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে লালন ব্যান্ড সুমী লালন গান পরিবেশন করেন।

সরকারি দোহার নবাবগঞ্জ কলেজের অধ্যক্ষ প্রফেসর সদানন্দ মধু অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, সাধারণ সম্পাদক মোহাম্মদ আরিফুর রহমান শিকদার।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন- দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান, দোহার সার্কেল এএসপি আশরাফুল আলম, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবন্য, ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ, নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সম্রাট, সরকারি দোহার নবাবগঞ্জ কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি দীপ্ত দেওয়ান, সাধারণ সম্পাদক মো. নাসির প্রমুখ।