এবারের বিশ্বকাপে প্রথমে ব্যাটিং করতে নামা মানেই ভারতের ঝোড়ো সূচনা। ব্যাত্যয় ঘটেনি ফাইনালেও। টস হেরে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। শুরুতে ওপেনার শুভমান গিলের উইকেট হারিয়ে ফেললেও ঝোড়ো গতিতে রান তুলছে ভারত।

বিরাট কোহলি এবং রোহিত শর্মার ব্যাটে বড় স্কোর গড়ারই ইঙ্গিত দিচ্ছে ভারতীয়রা। অস্ট্রেলিয়ার বোলারদের পাত্তাই দিচ্ছেন না রোহিত শর্মা এবং বিরাট কোহলি। পুরো টুর্নামেন্টে যে দুর্দান্ত ফর্মে ছিলেন তারা, ফাইনালে এসেও তার প্রদর্শনী ঘটাচ্ছিলেন তারা।

তবে, পেস বোলিংয়ে কাজ না হওয়ায় প্যাট কামিন্স দ্রুতই বোলিংয়ে নিয়ে আসেন গ্লেন ম্যাক্সওয়েলকে। তিনি এসেই সাফল্য উপহার দিলেন ভারতকে। নিজের দ্বিতীয় এবং দলের ১০ম ওভারেই দ্বিতীয় উইকেট তুলে নিয়েছেন ম্যাক্সওয়েল। সাজঘরে ফিরিয়েছেন রোহিত শর্মাকে।

ওভারের চতুর্থ বলে ম্যাক্সওয়েলকে ভালোভাবে খেলতে পারেননি রোহিত। শট খেলতে গেলেন তিনি। কিন্তু বল ব্যাটের কানায় লেগে উঠে যায় অফসাইডে। ট্রাভিস হেড কভার অঞ্চল থেকে পেছনে গিয়ে অসাধারণ একটি ক্যাচ ধরলেন। আউট হয়ে গেলেন রোহিত শর্মা। ৩১ বলে ৪৭ রান করলেন তিনি। দলীয় ৭৬ রানের মাথায় পড়লো দ্বিতীয় উইকেট।

এরপর ব্যাট করতে নামেন স্রেয়াশ আয়ার। আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু একটি বাউন্ডারি মেরে তিনিও ফিরে গেলেন। প্যাট কামিন্সের বলে ব্যাকের কানায় লাগিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন আয়ার। ৮১ রানের মাথায় পড়লো তৃতীয় উইকেট।

এ রিপোর্ট লেখার সময় ১১ ওভারে ভারতের রান ৩ উইকেট হারিয়ে ৮২। ২২ বলে ২৪ রান নিয়ে ব্যাট করছেন বিরাট কোহলি। তার সঙ্গী লোকেশ রাহুল ব্যাট করছেন ১ রান নিয়ে।

এর আগে টস হেরে ব্যাট করতে নামার পর রোহিত শর্মা ঝোড়ো গতিতে ব্যাট করতে থাকলেও শুভমান গিল যেন ধুঁকছিলেন। যার ফলশ্রুতিতে পঞ্চম ওভারের দ্বিতীয় বলে দলীয় ৩০ রানের মাথায় আউট হয়ে যান শুভমান গিল। ৭ বলে ৪ রান করেন তিনি। মিচেল স্টার্কের বলে অ্যাডাম হাম্পার হাতে ক্যাচ দেন গিল।