ক্রিস গেইল- ক্রিকেটের বাইশ গজে ব্যাট হাতে যিনি ছিলেন বোলারদের জন্য ত্রাসের রাজা। একের পর এক চার-ছয়ে যিনি বোলারদের করতেন নাস্তানাবুদ। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ক্রিকেটার তো খেলাকে বিদায় জানিয়েছেন সেই কবেই। তাহলে আবার কীভাবে ছক্কা হাঁকাতে গিয়ে ব্যাট ভাঙবেন তিনি? হ্যা, এমন ঘটনাই ঘটেছে কাল।

ক্রিকেটকে বিদায় জানালেও চার-ছয় হাঁকাতে একদমই ভোলেননি এই উইন্ডিজ তারকা। চার-ছয়ের মেলা বসাতে পটু এই তারকা এখন খেলছেন লিজেন্ডস লিগ ক্রিকেটে। তার দল গুজরাট জায়ান্টসের হয়ে ব্যাট হাতে ঝড় তুলতে গিয়েই ব্যাট ভাঙার মত কান্ড ঘটেছে।

গতকাল লিজেন্ডস লিগে বিলওয়ারা কিংসের বিপক্ষে মাঠে নেমেছিল গুজরাট জায়ান্টস। আগে ব্যাট করতে নেমে কাল নিজ দলের হয়ে ঝড় তুলেছিলেন গেইল। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে মাত্র ২৭ বলেই করেছেন ৫২ রান। ৮ টি চারের সাথে মেরেছেন ২টি ছয়ও। মারকুটে এমন ব্যাটিং করতে গিয়েই ব্যাট ভেঙে ফেলেন তিনি।

এ ম্যাচের ষষ্ঠ ওভারে কিংসের বোলার রায়ান সাইডবট্ম বেধড়ক পিটিয়েছেন গেইল। টানা দুই ছয় দিয়ে শুরু। এরপর মেরেছেন তিনটি চার। বল বাউন্ডারি ছাড়া করার পুরনো নেশায় যেন তিনি মেতে ওঠেছিলেন কাল। আর তখনই ঘটে এমন কান্ড।

সাইডবটমের করা চতুর্থ বলটি ছিল একটি স্লোয়ার বাউন্সার। গেইল চেয়েছিলেন বাউন্ডারির ওপারে পাঠাতে। সেভাবে ব্যাট চালিয়েছিলেন তিনি। কিন্তু বল ব্যাটের মাঝে লাগায় সাথে সাথেই ভেঙে যায়। তবে ব্যাট ভাঙলেও নিরাশ হতে হয়নি গেইলকে, ছয় না হলেও সেটি চার হয়েছে। তার এমন মারকুটে ব্যাটিংয়ের পর কাল গুজরাট শেষ পর্যন্ত ম্যাচটি জিতে নিয়েছে ৩ রানের ব্যবধানে।