বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচ খেলতে গিয়েই যত ঝামেলায় পড়েছে আর্জেন্টিনা। সেদিন সেলেসাও সমর্থকদের সঙ্গে দাঙ্গায় জড়িয়েছে আলবিসেলেস্তে সমর্থকরা, পরে পুলিশের লাঠিপেটার শিকারও হয়েছে লিওনেল মেসিদের ভক্তরা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে জয় পেলেও সেদিন চোটে পড়েছেন ফুটবল জাদুকর। আবার ম্যাচ শেষে আচমকাই দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনিও।

সেদিন ম্যাচ শেষে আচমকাই স্কালোনি গণমাধ্যমকে জানান, ‘আমি ভবিষ্যতে কি করবো না করবো তা নিয়ে আমাকে অনেক ভাবতে হবে। এই দল স্থায়ীভাবে যখন আপনাকে চায় তখন আপনার মাঝেও সর্বোচ্চ শক্তিটুকু জমা থাকতে হবে।’

তিনি আরও বলেন, ‘আমি এখনই বিদায় বলছি না, তবে সে সম্ভাবনা একেবারে কমও নয়।’ বর্তমান আলবিসেলেস্তে দলটির বেশ ভালো একজন প্রয়োজন জানিয়ে তিনি বলেন, ‘এই দলটির এমন একজন কোচের প্রয়োজন যার মাঝে সম্ভাব্য সব কিছুই আছে।’

এদিকে স্কালোনির এমন বক্তব্যের পর আর্জেন্টাইন গণমাধ্যমে এসেছে বিশ্বজয়ী এই কোচের সঙ্গে দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতির সঙ্গে বিরোধের খবর। বেশ কিছু বিষয় নিয়েই এ দুজনের মাঝে মতানৈক্য সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এ কারণেই আর দায়িত্ব চালিয়ে যেতে চান না স্কালোনি।

এদিকে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর অনুযায়ী, আর্জেন্টিনার দায়িত্ব ছাড়লে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের কোচ হতে পারেন এই বিশ্বজয়ী কোচ। অনেকদিন ধরেই তিনি লা-লিগা জায়ান্টদের রাডারে আছেন বলেও দাবী করা হয়েছে বিভিন্ন প্রতিবেদনে।

ক্লাব ফুটবলের চলতি মৌসুম শেষেই রিয়ালের বর্তমান কোচ কার্লো আনচেলত্তি দলটির দায়িত্ব ছাড়বেন। তিনি ব্রাজিল ফুটবল দলের দায়িত্ব নিবেন বলে এক রকম নিশ্চিত হয়েই আছে। ফলে নতুন মৌসুমে কোচ লাগবে রিয়ালেরও। সব মিলিয়ে স্কালোনির সঙ্গে ইতিমধ্যেই আলাপ-আলোচনা শুরু করেছে রিয়াল-এমন গুঞ্জনও আছে। তবে বিশ্বজয়ী কোচকে মেসিদের দায়িত্বে রেখে দিতে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের সভাপতি শীঘ্রই উদ্যোগ নিবেন বলেও জানিয়েছিল দেশটির গণমাধ্যম। শেষ পর্যন্ত কি হয় এখন তাই দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা।