দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন ফরম কিনলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ আলহাজ্ব এ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান।
শনিবার (১৮ নভেম্বর) ঢাকায় আওয়ামী লীগের রাজনৈতি কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এ সময় তার সঙ্গে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগসহ সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করতেই আলহাজ্ব এ্যাড. কে এম হোসেন আলী হাসান দীর্ঘদিন যাবত দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামগঞ্জের পাড়া-মহল্লায়, হাট-বাজারে গণসংযোগ করে চলেছেন। এ সময় তৃণমূলের নেতাকর্মী ও সর্বস্তরের জনগণের মধ্যে ব্যাপক উপস্থিতি, উৎসাহ-উদ্দীপনা ও সমর্থন লাভ করছেন জনপ্রিয় এই জননেতা। বিশেষ করে নির্বাচনী এলাকায় সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে উঠান বৈঠক, মত বিনিময় সভা, উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্বলিত লিফলেট ও বিলবোর্ডের মাধ্যমে প্রচার-প্রচারণায় শীর্ষে রয়েছেন তিনি।
সিরাজগঞ্জ-২ আসনে হোসেন আলী হাসানকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখতে চান স্থানীয় নেতাকর্মীরা। তাদের মতে, এলাকার উন্নয়নে এবং কর্মীবান্ধব নেতা হিসেবে হাসানের বিকল্প নেই। তাঁর নিজের রাজনৈতিক অবদান, কর্মী বান্ধব রাজনীতি ও সর্বোপরি জনসেবার মানসিকতাই তাঁকে প্রার্থী হিসেবে দেখছেন তৃণমূলের নেতাকর্মীরা।
বর্ষিয়ান রাজনীতিবিদ আলহাজ্ব এ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ আমাকে মনোনয়ন দিলে এলাকার উন্নয়নের জন্য নিঃশর্তভাবে কাজ করব। রাষ্ট্রের যত সুবিধা আছে, সবকিছু দিয়ে এলাকার উন্নয়নের ইতিহাস বদলে দিতে চাই।
হাসান আরও বলেন, আমি এমপি নমিনেশন নেওয়ার বহু আগে থেকে সিরাজগঞ্জের মানুষের জন্য কাজ করি। তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে সুখে দুঃখে কাজ করে আসছি। আমার আদর্শ বঙ্গবন্ধু, নেতৃত্ব শেখ হাসিনা। মনোনয়নপত্র কিনেছি এলাকার উন্নয়ন ও জনগণের পাশে দাঁড়াতে। আশা করি দল আমাকেই মনোনয়ন দেবে ইনশাল্লাহ।