সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন ফরম কিনেছেন সাতজন মনোনায়ন প্রত্যাশী। এদের মধ্যে বর্তমান সংসদ সদস্যসহ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকও রয়েছেন। তবে এ আসন থেকে কে হচ্ছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ নিয়ে চলছে নানা আলোচনা। তবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যোগ্য প্রার্থীকেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মনোনয়ন দেবেন বলে ধারণা সিরাজগঞ্জবাসীর।
শনিবার (১৮ নভেম্বর ২০২৩) সকাল থেকে বিকেল পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই মনোনয়ন ফরম উত্তোলন করেন সাতজন প্রার্থী। এ পর্যন্ত এই সাত প্রার্থীর নাম পাওয়া গেছে।
মনোনয়ন উত্তোলনকারী সাত প্রার্থী হলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ আলহাজ্ব এ্যাড. কে, এম হোসেন আলী হাসান, বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক নারীনেত্রী ড. জান্নাত আরা হেনরী, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরজাগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পাবলিক প্রসিকিউটর গাজী আব্দুর রহমান ও শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর দৌহিত্র ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত সংসদ সদস্য ড. সেলিম আহমেদের পুত্র শেহেরিন সেলিম রিপন।
ফরম সংগ্রহকালে দলের জেলা, উপজেলা, শহর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। আগামী ২১ নভেম্বর পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের শেষ সময় রয়েছে।