সিরাজগঞ্জের রায়গঞ্জে বৈধ বিদ্যুৎ সেচ সংযোগ বিচ্ছিন্ন করায় ফসল বিনষ্ট দিশেহারা কৃষকরা। সেচ কমিটির বিরুদ্ধে কোডে মামলা দায়ের হয়েছে।
জানা যায়, উপজেলার নলকা ইউপির কাঁঠালবাড়িয়া গ্রামের মৃত হাবিবুর রহমানের পুত্র আফসার আলী দীর্ঘদিন ধরে উপজেলা সেচ কমিটি হতে ৪৩০ নং সেচ লাইসেন্সের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ নিয়ে সেচ কার্যক্রম পরিচালনা করে আসছিল। এরই এক পর্যায়ের অজ্ঞাত কারণে ১০ সেই নভেম্বর দুপুর সেচ কমিটির নির্দেশে চলমান সেচ সংযোগটি কর্তন করে।
ভুক্তভোগী কৃষক রফিকুল ইসলাম, জাহিদুল ইসলাম, ইব্রাহিম খলিল, আমিনুর সরকারসহ স্থানীয় কৃষকরা জানান, চলমান সেচ সংযোগ বিচ্ছিন্ন করায় আমাদের অপূরণীয় ক্ষতি হচ্ছে আমরা একমাত্র ধান উৎপাদনের উপর নির্ভরশীল। চোখর সামনে সেচ অভাবে ফুলন্ত ধানগুলো চিটে চয়ে যাচ্ছে আমরা স্ত্রী, পুত্র পরিজন নিয়ে কি খেয়ে বাঁচবো। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় প্রায় ৪০ বিঘা ফুলন্ত রোপা আমন ধান ক্ষতিগ্রস্ত হওয়ায় কৃষকরা দিশেহারা হয়ে পড়েছে। এ বিষয়টি নিয়ে কৃষকদের পক্ষ থেকে সেচ কমিটির বিরুদ্ধে কোড একটি মামলা দায়ের করা হয়।এ বিষয়ে উপজেলা সেচ কমিটির সদস্য সচিব আনন্দ কুমার বর্মনের নিকট জানতে চাইলে তিনি বলেন বিষয়টি নিয়ে এক সপ্তাহের মধ্যে বসে নিষ্পত্তি করা হবে।
উপজেলা সেচ কমিটির সভাপতি নির্বাহী অফিসার তৃপ্তি কনা মন্ডল বলেন, এক ব্যক্তির নামে একাধিক সেচ সংযোগ থাকা কারণে চলমান সেচ সংযোগটি কর্তন করা হয়েছে।