‘মুক্তিযুদ্ধের চেতনায় লালিত হোক আমাদের সকল কর্মকান্ড’ এই শ্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে নাট্য ফেডারেশন দ্বি-বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার (৫ ডিসেম্বর ২০২৩) সন্ধ্যায় পৌর শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে সিরাজগঞ্জ নাট্য ফেডারেশনের আয়োজনে দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ নাট্য ফেডারেশন সভাপতি হাফিজুর রহমান সামাদ, সাধারণ সম্পাদক মো. ফরিদুল ইসলাম সোহাগ বার্ষিক সাধারণ সভায় ২০২১-২০২৩ পর্যন্ত অনুষ্ঠান সমূহের আয়-ব্যয় হিসাব রিপোর্ট অধিবেশনে উপস্থাপন করা হয়।

দ্বি-বার্ষিক প্রতিনিধি সম্মেলন ও সাধারণ সভায় শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্বরণ করে যাদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি সেই সকল বীর শহীদদের প্রতি ও নাট্য অঙ্গনে ১৩ জন বিশিষ্ট নাট্যকর্মী মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ ও রুহের মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তাদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

সাধারণ সভার সভাপতি হাফিজুর রহমান সামাদ পুরতন কমিটিকে বিলুপ্তি ঘোষণা করে হাউজে আগামী দুই বছরের জন্য নতুন কমিটি সুপারিশ করা হয়। সাধারণ সভায় সকলের সম্মতিক্রমে সাবজেক্ট কমিটির সভাপতি হিসেবে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রাজশাহী বিভাগীয় সভাপতি মন্ডলীর সদস্য মমিন বাবুকে দায়িত্ব দেওয়া হয়। সুষ্ঠ ভাবে কার্যনির্বাহী কমিটি গঠনে সাধারণ সভায় সকল নাট্য ফেডারেশনের ভূক্ত নাট্য সংগঠনগুলোকে সাধারণ সভায় বলা হয় কে হবে সভাপতি/সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করবে একাধিক প্রার্থী না থাকায় সভাপতি গোলজার হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান ভোলাকে মনোনিত করা হয়।

বার্ষিক সাধারণ সভায় ২০২৪-২০২৫ নবনির্বাচিত নাট্য ফেডারেশন কমিটিতে সভাপতি হিসেবে মোঃ গোলজার হোসেন, সহ-সভাপতি শেখ ইমরান মুরাদ, চিন্ময় সূত্রধর (রিপন), সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান (ভোলা), সহ-সাধারণ সম্পাদক মো. হোসেন আলী (ছোট্ট), সাংগঠনিক সম্পাদক ছাম্মি আহমেদ আজমীর, অর্থ সম্পাদক মো. রাকিবুল ইসলাম (রাকিব), দপ্তর সম্পাদক আবীর পাল, প্রচার সম্পাদক মো. ছানোয়ার হোসেন, সন্মানিত নির্বাহী সদস্য মো. হাফিজুর রহমান সামাদ, স. ম আলাউদ্দিন, ফেরদৌস রবিণ, আহমেদ শরীফ, মো. ফরিদুল ইসলাম সোহাগ, সুমন রাজ সরকার।

দ্বি- বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রাজশাহী বিভাগীয় সভাপতি মন্ডলীর সদস্য মমিন বাবু জেলা শিল্পকলা একাডেমি আহবায়ক কমিটির সভাপতি আসাদ উদ্দীন পবলু। সিরাজগঞ্জ নাট্য ফেডারেশনের সাবেক সভাপতি হীরুক গুণ, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক দিলীপ গৌর, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শেখ ইমরান মুরাদ, সিরাজগঞ্জ নাট্য ফেডারেশনের সভাপতি মো. হাফিজুর রহমান সামাদ, সাধারণ সম্পাদক মো. ফরিদুল ইসলাম সোহাগ, পথনাট্য পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম চৌধুরী জগলু, দুর্বার নাট্য গোষ্ঠীর সভাপতি স. ম, আলাউদ্দিন, সংগ্রামী নাট্য দলের সভাপতি আহমেদ শরিফ, জহির রায়হান গ্রুপ থিয়েটারের সভাপতি সাইদুর রহমান ভোলা, নাবিক নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক মো. আশিক ইকবাল শামীম প্রমূখ।