রাজধানীর যাত্রাবাড়ীতে মাসিক অগ্নিবার্তা ম্যাগাজিনের সাংবাদিক মোঃ কবির হোসেন খাঁন কে নানা রকম ভয়ভীতি সহ দেখে নেওয়ার হুমকি প্রদান করার অভিযোগ উঠেছে ডিএমপির  যাত্রাবাড়ী থানার এস আই অভিজিৎ পোদ্দার এর বিরুদ্ধে। এস আই অভিজিৎ পোদ্দার কর্তৃক সাংবাদিককে হুমকি প্রদানের বিষয়ে গত ১৪/০৫/২০২৩ ইং তারিখ  মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ প্রদান করেন ভুক্তভোগী সাংবাদিক মোঃ কবির হোসেন খাঁন। কিন্তু অভিযোগ প্রদানের ৬ মাস অতিবাহিত হয়ে গেলেও  যাত্রাবাড়ী থানার এস আই অভিজিৎ পোদ্দার এখনো বহাল তবিয়তে কর্মরত রয়েছেন। এস আই অভিজিৎ পোদ্দারের বিরুদ্ধে কোনো প্রকার দৃশ্যমান ব্যবস্থা গ্রহণ না করার ফলে অদ্যাবদি আতংকের মধ্যে জীবন-যাপন করছেন ভুক্তভোগী সাংবাদিক কবির হোসেন খাঁন সহ স্থানীয় সাংবাদিকেরা। অভিযোগ সূত্রে জানা যায়, মোঃ কবির হোসেন খাঁন, পিতা- মোঃ আব্দুল মান্নান খাঁন মাসিক ম্যাগাজিন অগ্নিবার্তা পত্রিকাতে সংবাদকর্মী হিসেবে নিযুক্ত রয়েছেন যার বার্তা ও সম্পাদকীয় কার্যালয়- ৪৪ সালিমাবাদ ভবন, বঙ্গবন্ধু এভিনিউ ( ২য় তলা), ঢাকা-১০০০। গত ৪ই এপ্রিল ২০২৩ ইং তারিখ একটি দৈনিক পত্রিকা যাহার নাম দৈনিক রূপবানী’ এর শেষের পাতায় যাত্রাবাড়ী থানার এস আই অভিজিৎ পোদ্দার ও এ এস আই মাসুদুল হক এর বিরুদ্ধে মামলা বাণিজ্যের অভিযোগ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। যাহার বিষয়ে সাংবাদিক মোঃ কবির হোসেন খাঁন অবগত ছিলেন না। পরবর্তীতে গত ৫ই এপ্রিল ২০২৩ ইং তারিখ থানার অন্যান্য দারোগা মারফত উক্ত সংবাদ বিষয়ে অবগত হন ভুক্তভোগী সাংবাদিক। উক্ত সংবাদের লেখক এবং দৈনিক রূপবানী পত্রিকার সংবাদ দাতা ভেবে গত ০৭/০৪/২০২৩ ইং তারিখ আনুমানিক দুপুর ২ ঘটিকার সময় প্রাতিষ্ঠানিক কাজে ভুক্তভোগী সাংবাদিক  যাত্রাবাড়ী থানার ২য় তলায় অবস্থান করিলে, প্রকাশিত সংবাদের অভিযুক্ত এস আই অভিজিৎ পোদ্দার ভুক্তভোগী সাংবাদিককে দেখতে পান। দুপুর আনুমানিক ২:৩০ ঘটিকার সময় যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার করিডোরের সামনে হইতে এস আই অভিজিৎ পোদ্দার ভুক্তভোগী সাংবাদিককে উল্লেখিত সংবাদ নিয়ে জিজ্ঞাসা করেন ৷ ভুক্তভোগী  সাংবাদিক মোঃ কবির হোসেন খাঁন  এস আই অভিজিৎ পোদ্দার কে জানায় যে, তিনি দৈনিক রূপবানী পত্রিকার প্রতিনিধি নয় এবং উক্ত পত্রিকার সম্পাদক কেও চিনেন না, তিনি ঢাকা থেকে প্রকাশিত মাসিক অগ্নিবার্তা পত্রিকাতে দীর্ঘদিন যাবত সন্মানের সহিত কর্মরত আছেন এবং এস আই অভিজিৎ পোদ্দারের বিরুদ্ধে প্রকাশিত সংবাদ কে বা কাহারা করেছে তা সম্মন্ধে ভুক্তভোগী সাংবাদিক অবগত নন। কিন্তু এস আই অভিজিৎ পোদ্দার ভুক্তভোগী সাংবাদিকের কথা না শুনিয়া উলটা তার উপর চড়াও হন, নিজের নেমপ্লেটের উপর আঙ্গুল দিয়ে ভুক্তভোগী সাংবাদিককে বলেন “আমি অভিজিৎ পোদ্দার নাম টা দেখে রাখো নিউজ করে কি করতে পারো দেখি, আর আমিও কি করতে পারি দেখি” এহেন ভয়-ভীতি প্রদর্শন করেন। যাত্রাবাড়ী থানা এস আই অভিজিৎ পোদ্দারের এহেন হুমকিতে ভুক্তভোগী সাংবাদিক এবং তার সহকর্মীরা আতঙ্কের মধ্যে জীবনযাপন করছে। কখন যেনো বিনা কারনে ভুক্তভোগী সাংবাদিক এবং তার সহকর্মীদের আটক করে বিভিন্ন মামলা দিয়ে বিপদে ফেলতে পারে ।
অতঃপর উপরে উল্লেখিত অভিযোগ প্রদানের পর থেকে ভুক্তগভোগী সাংবাদিক মোঃ কবির হোসেন খাঁন এবং তার সহকর্মীরা যাত্রাবাড়ী থানার এস আই অভিজিৎ পোদ্দারের দেওয়ার হুমকির কারনে কোন এক অজানা আতংকের মধ্যে দিয়ে দিন পার করতে থাকে। এস আই অভিজিৎ পোদ্দারের হুমকিতে নিজের এবং পরিবারের জানমালের নিরাপত্তার চিন্তায় ভুক্তভোগী সাংবাদিক অসুস্থ হয়ে পরেন। মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ প্রদানের পর পুনরায় এস আই অভিজিৎ পোদ্দার বিভিন্ন মারফতে নানা রকম ভয়ভীতি প্রদর্শন করেন। যার ফলে ভুক্তভোগী সাংবাদিক মোঃ কবির হোসেন খাঁন আতংকে জীবন-যাপন করার এক পর্যায়ে গত  ০৭/০৫/২০২৩ ইং তারিখ মিনি স্টক করেন। অদ্যাবধি তার ব্যায় বহুল চিকিৎসা এবং ঔষধের মূল্য সহ পরিবারের নানাবিধ খরচ চালাতে বিভিন্ন জায়গা থেকে অর্থ ঋণ নিয়ে চলছিলো । কিন্ত এখন আর তার চিকিৎসা এবং পরিবারের খরচ চালানো সম্ভব হচ্ছে না বলে জানা যায় ।

উল্লেখিত বিষয়টি আমলে নিয়ে সুষ্ঠ তদন্তের মাধ্যমে যাত্রাবাড়ী থানার এস আই অভিজিৎ পোদ্দারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন স্থানীয় সচেতন মহল।