প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন সিরাজগঞ্জের কাজিপুর পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হাজী নিজাম উদ্দিন। গত বুধবার রাতে পৌরসভার বেড়িপোটল গ্রামে নিজ বাড়িতে হামলার শিকার হন তিনি। এ ঘটনার পর গুরুতর আহত নিজাম উদ্দিনকে প্রথমে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নেওয়া হয়। রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় পাঠানো হয়েছে।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ফরিদুল ইসলাম জানান, আহত নিজাম উদ্দিনের মাথায় ১৭টি সেলাই দেওয়া হয়েছে। এছাড়াও দুই হাতসহ শরীরের কয়েকটি স্থানে তাকে কুপিয়ে জখম করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, বুধবার সন্ধ্যার পর পূর্ব শক্রতার জেরে সাবেক মেয়র নিজাম উদ্দিনের ভগ্নিপতি হবি শেখ কাজিপুর পৌরসভার প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম কুড়ানকে বাজারের একটি স্টলে মোবাইল ফোনে ডেকে নেন। সেখানে উপস্থিত হওয়া মাত্র মারধরের শিকার হন তিনি। পরে স্বজনরা আহত অবস্থায় কুড়ানকে প্রথমে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এরপর উন্নত চিকিৎসার জন্যে তাকে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এদিকে মারপিটের এই সংবাদ ছড়িয়ে পড়লে প্যানেল মেয়র কুড়ানের লোকজন হবি শেখকে খুঁজতে থাকে। তাকে না পেয়ে তারা সাবেক মেয়র নিজাম উদ্দিনকে কুপিয়ে আহত করে।

বৃহস্পতিবার দুপুরে কাজিপুর থানার অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত জানান, বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। জিজ্ঞাসাবাদের জন্যে রাশেদ নামের একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে রাতেই সংবাদ পেয়ে জেলা আওয়ামী লীগের সভাপতিও আহত মেয়রের বোনজামাই এ্যাড. কে এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ-১ (কাজিপুর ও সদরের একাংশ) আসনের এমপি তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ (সদরের একাংশ ও কামারখন্দ) আসনে আওয়ামী লীগের এমপি প্রার্থী জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা যুবলীগের আহবায়ক রাশেদ ইউসুফ জুয়েল ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনাসহ নেতাকর্মীরা আহত নিজাম উদ্দিনকে দেখতে সিরাজগঞ্জ হাসপাতালে যান এবং তাঁর চিকিৎসার খোঁজ খবর নেন।