গত সেপ্টেম্বর মুক্তি পাওয়ার পর থেকে একটার পর একটা রেকর্ড গড়েছে শাহরুখ অভিনীত ‘জওয়ান’। সব থেকে বেশি আয় করা হিন্দি সিনেমার তকমা অর্জনের পর এবার অ্যাটলি পরিচালিত সিনেমাটির মুকুটে নতুন পালক যুক্ত হলো। নেটফ্লিক্সে কিছুদিন আগে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। আর সেখানেই ভারতে সব থেকে বেশিবার দেখা সিনেমার খেতাব পেল এটি।

গত ২ নভেম্বর শাহরুখের জন্মদিনের দিনই মোট তিনটি ভাষায় ‘জওয়ান’ মুক্তি পেয়েছিল নেটফ্লিক্সে। হিন্দি, তামিল, তেলুগু সব কটা ভাষা মিলিয়ে এটি ওটিটি প্ল্যাটফর্মটিতে ভারতের সব থেকে বেশি বার দেখা সিনেমার খেতাব জিতেছে, তাও মুক্তির দুই সপ্তাহের মধ্যেই।

এই সাফল্যের পর উচ্ছ্বাস প্রকাশ করে এক্সে শাহরুখ লিখেছেন, ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি জওয়ান বর্তমানে নেটফ্লিক্সে ভারতের সব থেকে বেশিবার দেখা সিনেমা। ভক্তদের ভালোবাসার কথা মাথায় রেখেই আমরা এখানে এই ছবির এক্সটেনডেড ভার্সন মুক্তি দিয়েছিলাম। দারুণ সাড়া পেয়েছি আমরা দর্শকদের থেকে। জওয়ান কেবল একটি সিনেমা নয়, এটা গল্প বলার উদ্‌যাপন, প্যাশনের উদ্‌যাপন। এমনকি আমাদের বর্ণময় সিনেমা জগতের উদ্‌যাপন। নেটফ্লিক্সে এই সাফল্য পাওয়ায় আমি দারুণ গর্বিত।’

‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান‘জওয়ান’ সিনেমার দৃশ্যে শাহরুখ খান। ছবি: সংগৃহীত উল্লেখ্য, অ্যাটলি কুমার পরিচালিত রেড চিলিজ এন্টারটেইনমেন্টের প্রযোজনায় ‘জওয়ান’ সিনেমায় শাহরুখ ছাড়াও আছেন–নয়নতারা, বিজয় সেতুপতি। এ ছাড়া দীপিকা পাড়ুকোনকে ক্যামিও চরিত্রে দেখা গেছে। বিশ্বব্যাপী সিনেমাটির আয় ১ হাজার ১৪০ কোটি রুপি ছাড়িয়েছে।