সিরাজগঞ্জ পৌরসভার আওতাধীন ০৮ নং ওয়ার্ড জানপুর মহল্লার সন্তান ও সিরাজগঞ্জ জেলার শহরের পরিচিত মুখ, তৃণমূল থেকে গড়ে ওঠা রাজনৈতিক নেতৃত্ব,মেধাবী ছাত্রনেতা রাসেল সেখ আলি সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের একাধিক গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দিয়েছেন।

তিনি এসএসসি বিজ্ঞান বিভাগ হতে ২০১৪ সিরাজগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ও ডিপ্লেমা ইন টেক্সটাইল ২০১৮ সিটেট, বর্তমান বি এস এস চলমান সিরাজগঞ্জ সরকারি কলেজ সিরাজগঞ্জ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়।

সেই স্কুল জীবন থেকে শুরু করে প্রায় ১২ বছর ধরে পর্যায়ক্রমে তৃণমূল থেকে সিরাজগঞ্জ পৌরসভার আওতাধীন ০৮ নং ওয়ার্ড ছাত্রলীগের দীর্ঘদিন সক্রিয় কর্মী ছিলেন ও ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন তিনি।

এর আগে ১৪ অক্টোবর ২০২৩ সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ, একই সঙ্গে জেলা ছাত্রলীগের নতুন কমিটিতে পদপ্রত্যাশীদের আগামী ৭ কর্মদিবসের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ কার্যালয়ে জীবন বৃত্তান্ত জমা দিতে বলা হয়েছে। রাসেল সেখ আলী সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক পদে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় ছাত্রলীগের জীবন বিত্তান্ত জমা দেন ।