সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা নবম দফা অবরোধের প্রথম দিন রাতে করতোয়া কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানে আগুন দেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিএনপি ও ছাত্রদলের তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (৪ ডিসেম্বর) রাতে আসামিদের নিজ নিজ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার বড়হর ইউনিয়ন বিএনপির সদস্য ফরমান আলী (৩৮), একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সহসভাপতি মোকদম দপ্তরী (৪৫) ও দুর্গানগর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নুর মোহাম্মদ (২৫)।

উল্লাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত কুমার সূত্রধর বলেন, গত রোববার রাতে পাবনা-বগুড়া মহাসড়কের উল্লাপাড়ার নবগ্রাম এলাকায় রাস্তার পাশ থেকে কয়েকজন দুর্বৃত্ত এসে হঠাৎ কুরিয়ার সার্ভিসের চলন্ত কাভার্ড ভ্যানে আগুন ধরিয়ে দেয়। পরে কাভার্ড ভ্যানটির সামনের অংশ ও ভিতরে থাকা কিছু মালামাল পুড়ে যায়। এ ঘটনায় করতোয়া কুরিয়ার সার্ভিস এর প্রতিনিধি শাহ আলম বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পরে আজ তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা নবম দফা অবরোধের প্রথমদিন রোববার (৩ ডিসেম্বর) রাত পৌনে ১০টার দিকে পাবনা-বগুড়া মহাসড়কের উল্লাপাড়া উপজেলার নবগ্রাম এলাকায় করতোয়া পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে উল্লাপাড়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও কাভার্ডভ্যানটির সামনের কেবিন ও ভেতরে থাকা অল্পকিছু মালামাল পুড়ে যায়।