বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা নবম দফা অবরোধের প্রথম দিন গত রোববার রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। রোববার রাত পৌনে ১০টার দিকে ঢাকা-পাবনা মহাসড়কের উল্লাপাড়া উপজেলার নবগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে।

উল্লাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত কুমার সূত্রধর বলেন, করতোয়া কুরিয়ার সার্ভিসের মালবাহী একটি কাভার্ড ভ্যান পাবনা জেলার কাশিনাথপুর থেকে বগুড়া যাচ্ছিল। কাভার্ড ভ্যানটি ঢাকা-পাবনা মহাসড়কের উল্লাপাড়া উপজেলার নবগ্রাম এলাকায় পৌঁছালে কয়েকজন দুর্বৃত্ত কাভার্ড ভ্যানে আগুন দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে এবং গাড়ির ভেতরে থাকা অবশিষ্ট মালামাল উদ্ধার করে। ভ্যানটির সামনের কেবিন ও ভেতরে থাকা হোমিওপ্যাথি ওষুধের কিছু প্লাস্টিক সামগ্রী পুড়ে গেছে। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

উল্লাপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের ওয়ার হাউস ইন্সপেক্টর মেহেরুল ইসলাম বলেন, ‘রাত ৯টা ৪৫ মিনিটের দিকে লোক মারফত খবর আসে নবগ্রাম এলাকায় মহাসড়কে একটি কাভার্ড ভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনে কাভার্ডভ্যানের সামনের কেবিন পুড়ে গেছে।’