যারা নিয়মিত বিমান ভ্রমণ করেন তারা আকাশে উড়ন্ত অবস্থায় ইন্টারনেট ব্যবহার করতে পারেন না। বেশিরভাগ এয়ারলাইন্স কোম্পানি যাত্রীদের এই সুবিধা দেয় না। তবে তার্কিশ এয়ারলাইন্স যাত্রীদের ফ্রি ইন্টারনেট পরিষেবা দেওয়ার ঘোষণা দিয়েছে।   

উড়ন্ত বিমানে যাত্রীদের বিনামূল্যে ইন্টারনেট সেবা দেবে এই কোম্পানি। ফলে যাত্রীরা ভূমি থেকে হাজার হাজার মিটার উঁচুতে ভ্রমণের সময়ও পরিবার ও নিকটজনের সঙ্গে নিরবচ্ছিন্ন যোগাযোগ রক্ষা করার সুযোগ পাবেন।

turkish_pic_2

তার্কিশ এয়ারলাইন্সের ঢাকার জেনারেল ম্যানেজার এমরাহ কারাজা এই তথ্য জানান।

এয়ারলাইন্সটি জানায়, ঢাকা থেকে সরাসরি ইউরোপ মহাদেশে ফ্লাইট পরিচালনা করা একমাত্র এয়ারলাইন্স কোম্পানি হিসেবে বিগত এক দশকের বেশি সময় ধরে বাংলাদেশে চলাচল করছে তার্কিশ এয়ারলাইন্স। বিশেষত ইউরোপ-আমেরিকা ও কানাডা প্রবাসী বাংলাদেশি যাত্রীদের পছন্দের শীর্ষে থাকা সংস্থাটি দীর্ঘ সময় উড়তে থাকা প্লেনের অভ্যন্তরে বিনামূল্যে ইন্টারনেট সেবা দেওয়ার ঘোষণা দিয়েছে।

turkish_pic

এছাড়াও বিজনেস শ্রেণির যাত্রীরা ১ জিবি পরিমাণ ইন্টারনেট প্যাকেজ ব্যবহার করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে। স্মার্টফোন, ট্যাবলেট কিংবা ল্যাপটপের সাহায্যে তারা এই সেবা উপভোগ করতে পারবেন মাঝ আকাশেই। সেবাটি গ্রহণে ইচ্ছুক যাত্রীদের তার্কিশ এয়ারলাইন্সের মাইলসঅ্যান্ডস্মাইলসের সদস্য হতে হবে।