আইনশৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় অপারেশন কাজে ব্যবহার করার জন্যে সিরাজগঞ্জ সদর থানাকে একটি পিকআপভ্যান উপহার দিয়েছেন অনুকরণীয় সমাজসেবক ও দানবীর সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।
রবিবার (১২ নভেম্বর) দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাওয়ানুল ইসলামের কাছে চাবি হস্তান্তর করেন তিনি। এ সময় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম, সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র (১) মো. নুরুল হক ও নির্বাহী কর্মকর্তা লুৎফর রহমান উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা বলেন, সদর উপজেলার আইনশৃঙ্খলা রক্ষা আরো জোরদার করার লক্ষ্যে পিকআপভ্যানটি উপহার হিসেবে দিয়েছি। যা আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সহায়তা করবে।
সিরাজগঞ্জের অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণের অন্যতম পৃষ্ঠপোষক সমাজসেবী সৈয়দ আব্দুর রউফ মুক্তা। পৌরসভার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সবমহলেই প্রশংসা কুঁড়িয়েছে। যেমন মসজিদ মাদ্রাসা, রাস্তাঘাট সামাজিক উন্নয়ন, ক্লাব, খেলাধুলা, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। তার সাথে দলের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে।
সিরাজগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর থেকেই সৈয়দ আব্দুর রউফ মুক্তা কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। এই সফল মানুষটি প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে সিরাজগঞ্জবাসীর নিকট বিশেষ পরিচিতি লাভ করেছেন।