প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ও কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি অংশ হিসেবে মানুষের জীবনকে সহজ-শান্তির-সুখের করতে সিরাজগঞ্জে ন্যায্যমূল্যের সবজি বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৫ নভেম্বর) সকাল ১১টায় শহরের বাহিরগোলা রোডস্থ সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রুবেলের নেতৃত্বে ন্যায্যমূল্যের সবজি বিতরণ কর্মসূচি শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা: মোঃ হাবিবে মিল্লাত মুন্না। এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবীব খোকা, সাবেক সাংস্কৃতিক সম্পাদক পিনু ঘোষ প্রমুখ।
এ সময় প্রধান অতিথি অধ্যাপক ডা: মো: হাবিবের মিল্লাত মুন্না বলেন, সাধারণ জনগনকে অসুবিধায় ফেলার জন্য বিএনপি ও জামাত হরতাল অবরোধেরমত কর্মসূচি দিচ্ছেন। তারা হরতাল অবরোধের নামে দেশে সন্ত্রাসী কার্যক্রম চালাছেন বাসে আগুন দিয়ে অগ্নিসন্ত্রাস করছেন। আর আমাদের প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের কথা ভেবে কেন্দ্রীয় ছাত্রলীগকে নায্যমূল্যে সবজি বিতরণ নির্দেশ দিয়েছেন। আমি ধন্যবাদ জানাচ্ছি আয়োজকদের। তিনি আরও বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষের সুখ, দুঃখের কথা চিন্তা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানের আয়োজক সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রুবেল বলেন, বিএনপির অবরোধের কারণে বাজারে অস্থিরতা তৈরি হয়েছে, তাই প্রধানমন্ত্রীর নির্দেশনা ছাত্রলীগ ন্যায্য মূল্যে সবজি বিক্রয় কর্মসূচি হাতে নিয়েছে। ন্যায্য মূল্যের সবজি কিনতে আসা মোছা: আমিনা বেগম বলেন, আমরা খুশি হয়েছি এই ধরনের আয়োজন করার জন্য। আমরা চাই সরকার সব সময় বিভিন্ন সবজি থেকে শুরু করে সকল পণ্য ন্যায্য মূল্যে সাধারণ মানুষের কাছে বিক্রি করে।
মো: আব্দুর রহিম নামে একজন ক্রেতা বলেন, আমরা সাধারণ মানুষ সরকারের কাছে জোর দাবি জানাই তারা যেনো সব সময় সাধারণ জনগণের কথা ভেবে ন্যায্য মূল্য পণ্য বিক্রি করেন। এসময় বাজার মূল্য থেকে কমদামে সবজি বিক্রয় করা হয়। বেগুন ১০ টাকা, পোটল ১২ টাকা, কাঁচামরিচ ৪০ টাকা, মূলা ১০ টাকাসহ বিভিন্ন প্রকার সবজি কমদামে বিক্রি করা হয়।