মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার ঐতিহ্যবাহী বাঘড়া বাজার এক সময় এই অঞ্চলের মানুষের একমাত্র হাট বাজারের স্থান ছিলো।

সময়ের বিবর্তনে এই বাজার এখন বিলীনের দ্বারপ্রান্তে সরেজমিনে দেখা যায় বাজারে তেমন লোকজন হয় না এক সময় বাঘড়া ইউনিয়নের ১৯ টি গ্রাম সহ আশ পাশের বিভিন্ন ইউনিয়ন থেকে এই বাজারে বাজার কারার জন্য ক্রেতা আসতেন প্রতি বৃহস্পতিবার ও বরিবার হাট বসতো। গৃহপালিত হাস, মুরগী-সহ বিভিন্ন ফলমূল মানুষ এই হাটে বিক্রি করিতেন। আশে পাশে নতুন নতুন বাজার গড়ে উঠায় এই বাজারে এখন তেমন ক্রেতা আসেন না।

বাজারে প্রায় চারশো অধিক দোকান থাকলেই সেভাবে বাজার মিলে না।

আজ প্রায় তিন যুগ ধরে বাজারের বনিক সমিতির নির্বাচন হয় না বেশ কিছু দিন পূর্বে স্থানীয় চেয়ারম্যান আবু আল নাসের তানজিল সাহেবকে প্রধান করে বাজারের বনিক সমিতির নির্বাচনের জন্য এডহক কমিটি গঠন করা হলেও আজও নির্বাচন আলোর মূখ দেখে নাই।

এই বিষয়ে বাঘড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বাঘড়া বাজার এডহক কমিটির প্রধান আবু আল নাসের তানজিল সাহেবের নিকট জানতে চাইলে তিনি বলেন বাজারের অনেক দোকানের ট্রেড লাইসেন্স নাই দোকানদারদের হাল নাগাদ ট্রেড লাইসেন্স নবায়ন ও ভোটার তালিকা সম্পন্ন হলে অবশ্যই বাজারের বনিক সমিতির নির্বাচনের উদ্যোগ গ্রহন করা হবে।

বাজারের বিভিন্ন দোকানদারের সাথে কথা বলে জানা যায়, তাহারা সকলে মনে করেন অবিলম্বে বনিক সমিতির নির্বাচন হলে বাজার কিছুটা হলেও প্রান ফিরে পাবে।