সরকারি দলের গত নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুত অঙ্গীকারসমূহ সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন সহ নানা দাবী বাস্তবায়ন করতে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নবাগঞ্জ উপজেলা শাখা
গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচী পালন করেছে। শনিবার উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকাল থেকে দুপুর পর্যন্ত এ কর্মসূচী পালন করা হয়।

দাবীগুলোর মধ্যে ছিলো, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পন আইন ও দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ অইন প্রণয়ন, পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশনের যথাযথ বাস্তবায়ন, বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, সমতলে আদিবাসীদের জন্যে পৃথক ভূমি কমিশন গঠন।

বক্তব্য রাখেন, নবাবগঞ্জ উপজেলা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আহবায়ক নরেশ কুমার হালাদার, যুগ্ম আহবায়ক মধ্যম শিদ্ধা নবাবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার সরকার, নবাবগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র যুবঐক্য পরিষদ সভাপতি অনুপম দত্ত নিপু।

এ সময় বক্তারা আগামী ৬ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচী এবং মহাসমাবেশে যোগদানে সকলকে আহবান জানান।

উপস্থিত ছিলেন রিমন দাশ, সঞ্জয় মোদক দিপ্ত, আশিষ সরকার সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।