ঢাকার নবাবগঞ্জে সাংস্কৃতিক সংগঠন ললিতকলা একাডেমি (নাফা)’র ৩য় ও ৪র্থ শাখার উদ্বোধন করা হয়েছে। শনিবার কোরআন তেলাওয়াত ও দোয়ার মধ্য দিয়ে শাখা দুটির উদ্বাধন করা হয়।

বিকেল সাড়ে ৩টায় উপজেলার শোল্লা হাইস্কুল এন্ড কলেজে ৩য় শাখা উদ্বোধন করেন শোল্লা হাইস্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন আহমেদ। এর আগে সকালে উপজেলার বারুয়াখালী উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠানটির ৪র্থ শাখা উদ্বোধন করা হয়।

এ সময় নবাবগঞ্জ ললিতকলা একাডেমি (নাফা)’র প্রতিষ্ঠাতা সভাপতি সফিউর রহমান তোতা বলেন, ছাত্রছাত্রীরা যাতে করে খারাপ পথে চলে না যায় তার জন্য সাংস্কৃতিক চর্চাকে আরও ত্বরান্বিত করতে বিভিন্ন স্কুলে আমরা শাখা খুলে তাদের একাডেমিক শিক্ষা দেওয়ার ব্যবস্থা করছি। শিক্ষার্থীরা যেন অপসাংস্কৃতিক শিক্ষা থেকে সরে এসে সঠিক সাংস্কৃতিক শিক্ষা লাভ করতে পারে সেই চেষ্ট অব্যাহত রয়েছে।

তিনি আরও বলেন, আমরা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষে উপজেলার সকল শিশু ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদে বিনামূল্যে সঠিকভাবে জাতীয় পতাকা অঙ্কন প্রশিক্ষণ ও সব বয়সী নারী-পুরুষদের শুদ্ধভাবে জাতীয় সংগীত প্রশিক্ষণ দিয়ে আসছি। তাছাড়াও আমরা বিনামূল্যে অনলাইন ব্যবসা ও মেয়েদের হ্যান্ড পেইন্ট প্রশিক্ষণ দিয়ে সনদ প্রদাণ করছি যাতে করে তারা স্বাবলম্বী হতে পারে।

উদ্ধোধনকালে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠনটির ব্যবস্থাপনা পরিচালক লতিফা রহমান লতা, গানের শিক্ষক উৎপল ডি কস্তা, তবলা বাদক শিশির রোজারিও, যোগাযোগ বিষযক প্রতিনিধি সানজিদা আলম। কোরআন তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন ক্বারী মো, মনিরুজ্জামান।