ঢাকার কেরানীগঞ্জে ২কেজি ১০০ গ্রাম হিরোইনসহ ৬জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার কৃতরা হচ্ছে মোহাম্মদ হেলাল (৪৫),মোহাম্মদ বিপ্লব (২৩),মোঃ বিল্লাল হোসেন (২২),মোঃ শরিফুল (২০),মোহাম্মদ আলী (২৬) ও মোহাম্মদ হাবিবুর রহমান রানা (৩০)।

কেরানীগঞ্জ মডেল থানার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার কেরানীগঞ্জ সার্কেল শাহাবুদ্দিন কবীরের নেতৃত্বে এবং মডেল থানা অফিসার ইনচার্জ মামুন অর রশিদের সহযোগিতায় একদল পুলিশ মঙ্গলবার আটিবাজারের ইউসিবি ব্যাংকের সামনে অভিযান পরিচালনা করে।

এ সময় মোহাম্মদ আলী ও মোহাম্মদ হাবিবুল ইসলাম রানা নামে দুজনের হাতে থাকা সন্দেহজনক দুইটি আটার প্যাকেট তল্লাশি করলে সেই প্যাকেট দুটির ভিতর ৫০০ পুড়িয়া করে মোট ১০০০টি পুড়িয়া হিরোইন পাওয়া যায়।

তাদের ব্যাপক জিজ্ঞাসা বাদে তারা জানায় যে ঘাটারচরে পৃথক ২টি কারখানায় হিরোইন প্রক্রিয়াজাত করে এভাবে প্যাকেট করে কেরানীগঞ্জসহ রাজধানীর বিভিন্ন এলাকায় সরবরাহ করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তত্ত্বে আরশিনগর এলাকায় এসডি মহলের ৪র্থ তলায় হিরোইন তৈরীর, প্যাকেজিং ও বাজারজাত করনের একটি কারখানার সন্ধান পাওয়া যায়।

স্থানীয় লোকদের সাথে নিয়ে কারখানার ভিতরে প্রবেশ করে ফয়েল পেপারের ৯৮টি বান্ডিল পাওয়া যায়। যা দিয়ে হিরোইনের পুড়িয়া বানানো হত। এছাড়া বিভিন্ন ব্যান্ডের আটা ময়দা,হলুদ ও গুরামরিচের ১০০০টি খালি প্যাকেট পাওয়া য়ায।এই কারখানা থেকে হিরোইন প্যাকেটিং করার বিভিন্ন ইলেকট্রিক মেশিন পত্র উদ্ধার হয়। পরে তাদের আরো তথ্যের ভিত্তিতে আটবাজার সুজন হাউজিং এর ১০নং রোডে একটি বাড়িতে অভিযান চালিয়ে আরো একটি কারখানার সন্ধান পাওয়া যায়। এই কারখানা থেকে ১কেজি হিরোইনসহ শরিফুল ও বিল্লালকে গ্রেফতার করা হয়।