সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ৮০টি কেবিন চালুর উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে পরিস্কার পরিচ্ছন্ন করে কেবিনগুলো ব্যবহার উপযোগী করে চালুর ব্যবস্থা গ্রহন করেন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের নবাগত পরিচালক ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম শিপন। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ডাঃ কৃষ্ণ চন্দ্র পাল, সহকারি পরিচালক ডাঃ আনোয়ার হোসেন, হিসাব রক্ষক শাহ আলম ও হিসাব সংরক্ষন আব্দুল করিম মিয়া প্রমূখ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষণসহ হাসপাতালের ছয় তলায় এসি-নন এসিসহ আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ৮০টি কেবিন স্থাপন সম্পন্ন করা হয়েছে। গত জুন মাসে হাসপাতাল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে। যে সমস্ত রোগীরা সাধারণ বেডের পরিবর্তে কেবিন নিতে চান তাদের জন্য কেবিন সুবিধা রাখা হয়েছে। প্রতিদিন এসি কেবিনের জন্য ১ হাজার ১২৫ ও নন-এসি কেবিনের জন্য ৫২৫ টাকা প্রদান করে এই সুবিধা নেয়া যাবে।

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের নবাগত পরিচালক ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম শিপন জানান, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের ছয় তলায় আধুনিক সুযোগ-সুবিধা দিয়ে ৮০টি কেবিন স্থাপন করা হয়েছে।

তিনি আরও বলেন, গত জুন মাসে আমাদের কাছে তা হস্তান্তর করা হয়। কিন্ত দীর্ঘদিনেও চালু ও ব্যবহারের ব্যবস্থা না করায় কেবিনগুলো ময়লা আবর্জনায় ভর্তি হয়ে অনেকটা ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। সাধারণ অনেক মানুষ জানেও না হাসপাতালে কেবিন সুবিধা রয়েছে। যার কারণে কেবিনগুলো চালুর ব্যবস্থা নেয়া হয়েছে।