সিরাজগঞ্জ শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের লেকচার থিয়েটারে বুধবার (৬ ডিসেম্বর) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, বাঙালী জাতীয়তাবাদ ও বাঙালী চেতনাকে উজ্জীবিত করার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর যৌথ অংশগ্রহণের মধ্যে দিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাঙালি সংস্কৃতি সমৃদ্ধ একটি অন্তর্ভুক্তিমূলক শিক্ষা পরিবেশ গড়ে তুলতে দুই দিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসবের আয়োজন করতে যাচ্ছে।

তিনি আরও বলেন, আগামী ৮-৯ ডিসেম্বর ২০২৩ অনুষ্ঠিতব্য এ উৎসবে নতুন শিক্ষার্থী অভিষেক, সুধী সমাবেশ, আলোচনা সভা, ও সাংস্কৃতিক পরিবেশনাসহ পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। এছাড়াও সামাজিক ও মানবিক নানা ক্ষেত্রে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অবদানকে বিস্তৃত করার প্রয়াসে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় লেডিস ক্লাব ৯ ডিসেম্বর নারী জাগরণের নানা আয়োজনের প্রস্তুতি নিয়েছে। এদিন নারীদের অনুপ্রেরণা ও উৎসাহ প্রদানের জন্য সংগীত পরিবেশন করবে নারী নেতৃত্বে গঠিত ব্যান্ডদল চিরকুট। আমরা শিক্ষা, গবেষণা ও মানবিক উন্নয়নে বদ্ধ পরিকর। আমাদের এই অগ্রযাত্রায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে যারা সহযোগিতা করেছেন তাদের সকলকে স্বাগতম জানান উপাচার্য।

এসময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব ২০২৩-এর আয়োজক কমিটির আহ্বায়ক মো: রিফাত-উর-রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ফখরুল ইসলাম, শিক্ষক, শিক্ষার্থী, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক প্রতিনিধি ও সিরাজগঞ্জ এবং শাহজাদপুরের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।