একুশে পদক প্রাপ্ত ভাষা সৈনিক, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, জাতীয় পরিষদের সদস্য এবং জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম মোতাহার হোসেন তালুকদারের ২২তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২ডিসেম্বর) সন্ধায় জেলা আওয়ামীলীগের আয়োজনে এস, এস রোডস্থ দলীয় কার্যালয়ে এবং মুজিব সড়কস্থ রেঁনেসা ক্লাব প্রাঙ্গনে পরিবারের অয়োজনে দোয়া মাহফিল এবং স্মরণ সভার আয়োজন করা হয়।

সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসানের সভাপতিত্বে আয়োজিত স্মরণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিনিয়র সহ-সভাপতি ও চেম্বার প্রেসিডেন্ট আবু ইউসূফ সুর্য, সহ-সভাপতি বিমল কুমারদাস, সৈয়দ আব্দুর রউফ মুক্তা, হাজী ইসহাক আলী ও ফিরোজ ভুইয়া, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় মনোনীত প্রার্থী ও মোতাহার হোসেন তালুকদারের পুত্রবধু ড. জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা আওয়ামীলীগ নেতা মোস্তফা কামাল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাকিম সহ জেলা, থানা ও পৌর আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং মোতাহার হোসেন তালুকদারের পারিবারের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর হিসেবে আওয়ামীলীগের সকল স্তরের সকল আন্দোলনে মোতাহার হোসেন তালুকদার ছিলেন ত্যাগী ও আদর্শবাদি নেতা। সুযোগ থাকা স্বত্বেও তিনি দল ত্যাগ করেননি আদর্শচ্যুত হননি। এ সময় ভাষা অন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে মরহুম মোতাহার হোসেন তালুকদারের অবদান শ্রদ্ধার সাথে স্মরন করা হয়।