১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২৩ইং যথাযোগ্য মর্যাদায় উদযাপন, কর্মসূচি প্রণয়ন এবং সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে সিরাজগঞ্জ চৌহালী উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ১১টার দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে নির্বাহী অফিসার মাহবুব হাসানের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ফারুক হোসেন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম এ আরিফ সরকার, পরিবার পরিকল্পনা অফিসার গিয়াস উদ্দিন, আরডিও সেলিম রেজা, বীর মুক্তিযোদ্ধা আব্বাস আলী ও মৎস্য অফিসের জেষ্ঠ ক্ষেত্রে সহকারী শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

উল্লেখ, বিজয় দিবস হল বাংলাদেশের স্বাধীনতা অর্জনের স্মরণে পালিত একটি জাতীয় দিবস। এই দিনটি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর, পাকিস্তানি হানাদার বাহিনী আত্মসমর্পণের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়। বিজয় দিবস বাংলাদেশের জাতীয় ছুটির দিন এবং এটি সারা দেশে ব্যাপকভাবে পালিত হয়। এই দিনটিতে, মানুষ জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোচনা সভায় অংশ নেয়। বিজয় দিবস বাংলাদেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বের জন্য লড়াইয়ের স্মরণে একটি গুরুত্বপূর্ণ দিন।

এই দিনটিতে, বাঙালিরা তাদের বীরের প্রতি শ্রদ্ধা জানায় যারা স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছেন।বিজয় দিবস একটি দিন যখন বাঙালিরা তাদের গৌরবময় ইতিহাস এবং ভবিষ্যতের উজ্জ্বল সম্ভাবনা উদযাপন করে। বিজয় দিবস একটি দিন যখন বাঙালিরা বিশ্বকে দেখায় যে তারা একটি শক্তিশালী এবং স্বাধীন জাতি।