সিরাজগঞ্জ তথা উত্তরবঙ্গে কারিগরি শিক্ষাবিস্তারে অসামান্য অবদান রাখায় ‘দ্য ইন্টারন্যাশনাল ক্রিয়েটিভ আর্টস এ্যাওয়ার্ড-২০২৩’ নির্বাচিত হয়েছেন অধ্যক্ষ মোঃ শরীফুল ইসলাম ও তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান ছাতিয়ানতলী মোড়গ্রাম টেকনিক্যাল এন্ড বিএম কলেজ।

ইন্টারন্যাশনাল ক্রিয়েটিভ আর্টস, ল্যাংগুয়েজ এন্ড ডেভেলমেন্ট রিসোর্স সেন্টারের উদ্যোগে গত ৭ নভেম্বর দ্য ইন্টারন্যাশনাল ক্রিয়েটিভ আর্টস এ্যাওয়ার্ড কমিটি অধ্যক্ষ মোঃ শরীফুল ইসলাম ও তার প্রতিষ্ঠিত কলেজটিকে নির্বাচিত করেন।

আজ শনিবার (২ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার অডিটোরিয়ামে বিকেল ৪টায় এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে অধ্যক্ষ মোঃ শরীফুল ইসলামসহ অন্যান্য গুণীজনদের এই সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সুনামগঞ্জ সায়েন্স এন্ড টেকনোলজি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবু নাঈম সেখ।

দ্য ইন্টারন্যাশনাল ক্রিয়েটিভ আর্টস এ্যাওয়ার্ড-২০২৩ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আসাদুজ্জামান ও কো-অর্ডিনেটর মারুফা কামাল বলেন, দেশের কারিগরি শিক্ষাকে আধুনিক ও সমপযোগী করতে উত্তরবঙ্গে অধ্যক্ষ মোঃ শরীফুল ইসলামসহ বিভিন্ন ক্ষেত্রে যারা নিরলসভাবে শ্রম দিয়ে দেশের শিক্ষা ও অর্থনীতিকে সমৃদ্ধশালী করতে ভূমিকা রেখে চলেছেন তাদেরকে এই এ্যাওয়ার্ড প্রদান করে হচ্ছে।

প্রসঙ্গত, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মোঃ শরীফুল ইসলাম শিক্ষাজীবন সমাপ্ত করে সিরাজগঞ্জে কারিগরি শিক্ষার মান্নোনয়নে ভূমিকা রাখতেই ২০০২ সালে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নে ছাতিয়ানতলী এলাকার সমাজপতিদের সমন্বয়ে ‘ছাতিয়ানতলী মোড়গ্রাম টেকনিক্যাল এন্ড বিএম কলেজ’টি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠান প্রতিষ্ঠার পর থেকেই তিনি কারিগরি শিক্ষা বিস্তারে বিশেষ ভূমিকাস্বরূপ বিভিন্ন এ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। ২০১৬ সালে অধ্যক্ষ মোঃ শরীফুল ইসলাম রাজশাহী বিভাগে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হন।