ঢাকার দোহার উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধভাবে ফুটপাত দখল, গণউপদ্রব সংঘটন, ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশন ব্যতীত মোটরযান চালানো, বেপরোয়াভাবে মোটরযান চালনা, যত্রতত্র পার্কিং, যথাযথভাবে হেলমেট ব্যবহার না করাসহ বিভিন্ন অপরাধে ১৩ ব্যক্তিকে অর্থদ- প্রদান করা হয়েছে।

বুধবার দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বুধবার উপজেলার জয়পাড়া কলেজ মোড় এবং ঢাকা-দোহার সড়কে দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে অবৈধভাবে ফুটপাত দখল, গণউপদ্রব সংঘটন, ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশন ব্যতীত মোটরযান চালানো, বেপরোয়াভাবে মোটরযান চালনা, যত্রতত্র পার্কিং, যথাযথভাবে হেলমেট ব্যবহার না করাসহ বিভিন্ন অপরাধে স্থানীয় সরকার(পৌরসভা) আইন- ২০০৯, দ-বিধি- ১৮৬০ এবং সড়ক পরিবহন আইন- ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ১৩ ব্যক্তিকে সর্বমোট ৩১ একত্রিশ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়। দোহার থানা পুলিশ এবং উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনোয়ার হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান বলেন, অবৈধভাবে ফুটপাত দখল প্রতিরোধ, গণউপদ্রব ও যানজট নিরসন এবং সড়কে মোটরযান ও জনসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে দোহার উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।