খোকন হাওলাদার, গৌরনদী ( বরিশাল ) :
প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে যেখানে মৃত্যুর খবর চারিদিকে তার মধ্যে সুসংবাদ দিল গৌরনদী উপজেলা স্বাস্থ্য বিভাগ।করোনা আক্রান্ত রোগীর মধ্যে আইসোলেশন কেন্দ্র থেকে সুস্থ হয় ফিরেছেন বরিশালের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবিকা দুলুফা বেগম। সুস্থ হয় ফিরে আসায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে সংবর্ধনা দেয়া হয়।

তিনি গতসোমবার (৪ মে) কোন উপসর্গ ছাড়াই নমুনা পরীক্ষায় দিলে করোনা শনাক্ত হয় তার। এরপর থেকে নিজ বাসভবনের আইসোলেশনে থেকে ছিলেন তিনি।

আইসোলেশনের এই দিনগুলোতে তার শরীরে ছিল না উপসর্গের কোন উপস্থিতি। সেখানে স্বাভাবিক দিন যাপন করছিলেন তিনি। পাশাপাশি উপসর্গহীন করোনা থেকে মুক্তি পেতে নিয়েছেন নিয়মিত চিকিৎসা সেবা। পরে তিনি আবারও নমুনা পরীক্ষা পাঠানোর মে মাসের ২য় সপ্তাহে পাওয়া রিপোর্টে করোনা নেগেটিভ আসে তার।

সূত্র জানায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারিদের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হলে দুলুফা বেগমের করোনা পজেটিভ আসে। এ বিষয়ে জানতে চাইলে দুলুফা বেগম বলেন আমার নিজের দৃঢ় মনোবল ও সকলের দোয়ায় আমার করোনা এখন নেগেটিভ। আমি ভেঙ্গে পড়িনি, শুরু থেকেই নিয়মিত চিকিৎসা সেবার পাশাপাশি আইসোলেশনে স্বাভাবিক দিনযাপন করেছি। নেগেটিভ ফলাফল পাওয়ার পর নিময়মানুযায়ী আরো ১৪ দিন হোম কোয়ারাইন্টানে থেকে পুনরায় কর্মস্থলে যোগদান করেছি। সেবাই আমার ধর্ম।